শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা নিতে উদ্বুদ্ধকরণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা

বার্তা প্রতিবেদকঃ করোনার বিস্তার রোধকল্পে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক,কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণ ও অন্যদের ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করতে দায়িত্ব পালনের অনুরোধ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রোববার (১ আগস্ট) মন্ত্রণালয়ের উপ-সচিব মো: নজরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নির্দেশনাগুলো জানানো হয়েছে।

নির্দেশনাগুলো হলো:

১. শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা বা কর্মচারী এবং ১৮ বছরের ঊর্ধ্বে সকল শিক্ষার্থীদের স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ অনুযায়ী নিজ নিজ ভ্যাকসিন গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উদ্বুদ্ধ ও নিশ্চিত করবেন।

২. এই বিভাগের আওতাধীন বিভাগ বা জেলা অথবা উপজেলা পর্যায়ের দফতর বা সংস্থা অথবা প্রতিষ্ঠানের প্রধান নিজ দফতরের কর্মকর্তা বা কর্মচারী সহ আওতাধীনশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক অথবা কর্মকর্তা বা কর্মচারী ও শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করবেন।

৩. শিক্ষকরা অনলাইন বা ভার্চুয়াল ক্লাসে শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্যদেরকে কোভিড-১৯ এর বিস্তার রোধে স্বাস্থ্যবিধি অনুসরণসহ কোভিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণের বিষয়ে উদ্বুদ্ধ করবেন।

৪. এই বিভাগের আওতাধীন সকল দফতর বা সংস্থার কর্মকর্তা অথবা কর্মচারীগণ এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা বা কর্মচারীগণ ভ্যাকসিন গ্রহণের বিষয়ে জনগণকে উদ্বুদ্ধকরণে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা প্রদান করবেন।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন381

Share This Post

Post Comment