পুলিশ হেফাজতে থাকা অভিযুক্তের দেয়া তথ্যমতে আগ্নেয়াস্ত্র উদ্ধার

বার্তা ডেস্কঃ রাজধানীর হাতিরঝিল এলাকায় ডাকাতির ঘটনায় গ্রেফতারকৃত মোঃ বিল্লাল হোসেনের দেয়া তথ্যের ভিত্তিতে একটি বিদেশী পিস্তল উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

প্রসঙ্গত, গত ৮ই ডিসেম্বর হাতিরঝিল থানাধীন মিরেরবাগ এলাকায় একটি গৃহে জানালার গ্রিলকেটে ডাকাতির ঘটনায় একটি লাইসেন্সকৃত অস্ত্র, রিভলবারের গুলি, স্বর্ণালংকারসহ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় গত ১২ ডিসেম্বর, ২০২০ হাতিরঝিল থানায় মামলা রুজু হয়। এ মামলার তদন্ত শুরু করে গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৬ জানুয়ারি,২০২১ (মঙ্গলবার) রামপুরা থানার দস্যুতার মামলায় বিল্লালকে গ্রেফতার করে রামপুরা থানা পুলিশ। তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার ডাকাতির ঘটনায় উক্ত অভিযুক্তের সম্পৃক্ততার তথ্য পাওয়ায় রিমান্ড ও গ্রেফতার দেখানোর আবেদন বিজ্ঞ আদালতে প্রেরণ করেন।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ শাহাদত হোসেন সুমা বিপিএম জানান, পুলিশ হেফাজতে থাকা বিল্লাল হাতিরঝিলের ডাকাতির ঘটনায় ব্যবহৃত একটি পিস্তল তার দখলে থাকার বিষয়ে স্বীকার করেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে ২৮ এপ্রিল,২০২১ (বুধবার) দিবাগত রাত ০১:৫৫ টায় পূর্ব রামপুরা ৭৮/৫/ডি হোল্ডিংস্থ বাড়ির একটি ঘরের পাশে মাটির নিচ হতে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃত বিল্লাল ও তার সহযোগিরা হাতিরঝিল, শাহজাহানপুর, রামপুরা, মগবাজারসহ ঢাকা মহানগীর বিভিন্ন এলাকার বাসা-বাড়ীর জানালার গ্রিল কেটে বাসায় প্রবেশ করতো। এরপর গৃহে বসবাসরত ব্যক্তিদের উক্ত অস্ত্রের মুখে জিম্মি করে হাত পা বেধে ডাকাতি সংঘটিত করতো।

এ অস্ত্র উদ্ধারের ঘটনায় রামপুরা থানায় অস্ত্র আইনে মামলা রুজু হয়েছে মর্মে পুলিশের এই কর্মকর্তা জানান।

Share This Post

Post Comment