সন্তান হিজড়া হওয়ায় পরিবারকে গ্রাম ছাড়ার নির্দেশ, ২ মাতব্বর আটক

বার্তা প্রতিবেদকঃ সন্তান হিজড়া (তৃতীয় লিঙ্গের) হওয়ায় পরিবারকে গ্রাম ছাড়ার নির্দেশ দিয়েছে মাতব্বরেরা। এ ঘটনায় দুই মাতব্বরকে গ্রেফতার করেছে উল্লাপাড়া মডেল থানা পুলিশ।

গ্রেফতার মো. মঞ্জু (৫২) ও মেছের আলী (৫৫) দু’জনই উপজেলার চর ঘাটিনা গ্রামের বাসিন্দা। জানা গেছে, ঘাটিনা গ্রামে হাফেজ মিস্ত্রির ছেলে মনিরুল ইসলাম প্রাকৃতিকভাবে পুরুষ থেকে তৃতীয় লিঙ্গে (হিজড়া) রুপান্তরিত হয়। এই রুপান্তরের পর মনিরুলের আচার আচরণ, কথাবার্তা সবই অস্বাভাবিক হয়ে যায়। আর এতে ক্ষুব্ধ হন চর ঘাটিনা গ্রামের বেশ কয়েকজন মাতব্বর। তারা সম্মিলিতভাবে কয়েকদিন আগে মনিরুলের পুরো পরিবারকে বাড়ি ঘর ভেঙ্গে নিয়ে ১ মাসের মধ্যে গ্রাম ছেড়ে চলে যাবার নির্দেশ দেন।

এ ব্যাপারে মনিরুল ও তার ভাই মজনু মিয়া মাতব্বরদেরকে গ্রামে থাকতে দেওয়ার অনুরোধ করলে তারা তাতে সম্মত হননি। উপরোন্ত তাদেরকে লাঞ্ছিত ও মারধর করেন। নিরুপায় হয়ে মঙ্গলবার (২৭ এপ্রিল) মনিরুলের ভাই মজনু মিয়া বাদি হয়ে ১১ জন মাতব্বরের নামে উল্লাপাড়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলার প্রেক্ষিতে পুলিশ মঙ্গলবার রাতে উল্লিখিত ২ মাতব্বরকে গ্রেফতার করে সিরাজগঞ্জ আদালতের মাধ্যমে বুধবার জেল হাজতে পাঠিয়েছে।

Share This Post

Post Comment