অক্সিজেন কিনতে ভারতকে ৩৭ লাখ রুপি দিলেন ক্রিকেটার প্যাট কামিন্স

বার্তা ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের রোগীদের চিকিৎসায় চরম অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে। দিল্লি, মহারাষ্ট্র, কর্ণাটকসহ দেশের একাধিক রাজ্যে হাসপাতালের শয্যাও অপ্রতুল হয়ে পড়েছে। ১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতে করোনাভাইরাস এখন সর্বোচ্চ আগ্রাসী আকার ধারণ করেছে।

প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে রোগীর সংখ্যা। অক্সিজেনের অভাবে বাড়ছে মৃতের সংখ্যাও। ভারতের এই কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছেন বর্তমানে দেশটিতে আইপিএল খেলতে যাওয়া অস্ট্রোলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স। হাসপাতালে অক্সিজেন সরবরাহ করার জন্য ৫০ হাজার ডলার যা ভারতীয় ৩৭ লাখ রুপি দিয়েছেন তিনি।

বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলছেন প্যাট কামিন্স। তাতে অনেক কাছ থেকেই শুনতে পাচ্ছেন ভারতের করুণ অবস্থা। এই জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অসি তারকা। এক টুইট বার্তায় নিজেই খবরটি জানিয়েছেন এই তারকা পেসার।

টুইটারে কামিন্স লিখেছেন, ‘খেলোয়াড় হিসেবে আমাদের এমন একটি প্ল্যাটফর্ম রয়েছে, যা আমাদের লাখ লাখ মানুষের কাছে পৌঁছানোর সুযোগ করে দেয়। এটি আমরা ভালো কাজের জন্য ব্যবহার করতে পারি, এই কথাটি মাথায় রেখে ভারতের হাসপাতালের জন্য সুনির্দিষ্টভাবে অক্সিজেন কেনার জন্য আমি প্রধানমন্ত্রীর তহবিলে অবদান রেখেছি। আমার সতীর্থ আইপিএল খেলোয়াড় ও বিশ্বের যে কেউ যারা ভারতের অনুরাগ-উদারতার ছোঁয়া পেয়েছেন, সাহায্যের হাত নিয়ে এগিয়ে আসতে আমি তাদের উৎসাহিত করছি। আমি ৫০ হাজার ডলার (প্রায় সাড়ে ৩৭ লাখ রুপি) দিয়ে শুরু করছি। আমি জানি যে, আমার এই অনুদান বিশাল প্রয়োজনের মধ্যে খুব বেশি নয়। তবে আশা করি, এটি কারো জন্য পার্থক্য তৈরি করবে।’

Share This Post

Post Comment