চট্টগ্রামে নগর বিএনপির আহবায়ক শাহাদাতসহ আটক ১৬

বার্তা জেলা প্রতিবেদকঃ চট্টগ্রামে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেনসহ দলটির ১৬ নেতাকর্মীকে আটক করার কথা জানিয়েছে পুলিশ। এদের মধ্যে নগর বিএনপি কার্যালয় নাসিমন ভবন এলাকা থেকে সাবেক কাউন্সিলর মনোয়ারা বেগম মনিসহ ১৩ জন এবং পাচলাইশ এলাকায় ট্রিটমেন্ট ক্লিনিক থেকে শাহাদাত, তার ব্যক্তিগত সহকারি মারুফ ও পাচলাইশ থানা বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ আলীকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নিজামউদ্দীন এ তথ্য জানান।

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা ও হতাহতের প্রতিবাদে বিএনপির ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সোমবার বিকালে নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি আয়োজন করে বিএনপি। কর্মসূচিকে কেন্দ্র করে দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে নূর আহমদ সড়কে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপির নেতাকর্মীরা। এক পর্যায়ে পুলিশ বিএনপির মিছিলে গুলি করলে কমপক্ষে ১৫ জন গুলিবিদ্ধ এবং সংঘর্ষে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে নগর বিএনপির দফতর সম্পাদক মোহাম্মদ ইদ্রিস আলী সাংবাদিককে জানিয়েছেন।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে রাত ১০টায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজামউদ্দীন ইত্তেফাককে জানিয়েছেন।

Share This Post

Post Comment