এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত ইসির

বার্তা ডেস্কঃ ফরিদপুর–৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। চরভদ্রাসন উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তাঁর বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা জানান, বুধবার বা বৃহস্পতিবারের মধ্যে এ মামলা করা হবে।

সাংবাদিকদের সঙ্গে ঢাকা–৫ ও ঢাকা–১৮ আসনের উপনির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক বৈঠক শেষে বুধবার (১৪ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, স্থানীয় সাংসদ বিধিবহির্ভূত আচরণ করেছেন। এ সংক্রান্ত যথেষ্ট তথ্য উপাত্ত কমিশনের হাতে আছে। যা মামলা করার জন্য যথেষ্ট। পরে পুলিশ এটি তদন্ত করবে। এর বাইরে আরো কোনো অভিযোগ আছে কি না তা তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। ওই কমিটিতে তিনজন সদস্য থাকবেন।

এর আগে একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে যেখানে চরভদ্রাসনের ইউএনওকে ফোনে গালিগালাজ করছেন নিক্সন চৌধুরী। কিন্তু অডিওটি সম্পূর্ণ এডিট করা এবং তার নয় বলে দাবি করেন তিনি। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে নিক্সন চৌধুরী জানান, নির্বাচনে দিনব্যাপী আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর চালানো নির্যাতনের কারণে অনেকেই ক্ষুব্ধ ছিলেন। প্রশাসনের অনুরোধেই তাদের শান্ত করার জন্য সেখানে উপস্থিত হন তিনি।

Share This Post

Post Comment

%d bloggers like this: