করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল ৪ লাখ ৭৪ হাজার

বার্তা আন্তঃ ডেস্কঃ মঙ্গলবার (২৩ জুন) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৩৩৯ জন। আর প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১ লাখ ৯২ হাজার ৩০৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৯ লাখ ৩৭ হাজার ২৮২ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২২ হাজার ৬১০ জনের।

আক্রান্ত ও মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫১ হাজার ৪০৭ জনের। আর আক্রান্ত হয়েছে ১১ লাখ ১১ হাজার ৩৪৮ জন।

আক্রান্ত বিবেচনায় ৩য় ও ৪র্থ স্থানে রয়েছে যথাক্রমে রাশিয় ও ভারত। এখন পর্যন্ত রাশিয়াতে মোট আক্রান্ত ৫ লাখ ৯২ হাজার ২৮০ জন। আর ভারতে মোট আক্রান্ত সনাক্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৪৫০ জন। তবে দেশ দুটিতে মৃত্যু হার তুলনামূলক অনেক কম। রাশিয়াতে মৃত্যু হয়েছে ৮ হাজার ২০৬ জন। আর ভারতে মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৫ জন।

মৃতের হিসেবে তৃতীয় স্থানে এবং আক্রান্ত বিবেচনায় বিশ্বে ৫ম ও ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪২ হাজার ৬৪৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫ হাজার ২৮৯ জন।

এছাড়া ইতালিতে করোনায় মৃত্যুর সংখ্যা ৩৪ হাজার ৬৫৭ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৭২০ জন।সূত্র: ওয়ার্ল্ডোমিটার

Share This Post

Post Comment

%d bloggers like this: