কক্সবাজারের উখিয়ার কুতুপালং ২নং রোহিঙ্গা ক্যাম্পে আগুন

বার্তা ডেস্কঃ  কক্সবাজারের উখিয়ার কুতুপালং ২নং রোহিঙ্গা ক্যাম্পে আগুনে ২টি দোকান, ১টি স্কুলসহ ১৭টি রোহিঙ্গাদের বসত পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে প্রাণহানির ঘটনা ঘটেনি বলে রোহিঙ্গারা জানিয়েছে। শুক্রবার সকাল ১০টায় এ আগুনের ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী রোহিঙ্গারা জানান, ক্যাম্পে বিভিন্ন এনজিও, আইএনজিও যত্রতত্রভাবে গ্যাস সিলিন্ডার বিতরণ করেছে রোহিঙ্গাদের মাঝে। যেগুলো রোহিঙ্গারা যথাযথ ব্যবহার জানে না। রোহিঙ্গা ক্যাম্পে এ পর্যন্ত যতটি আগুনের সূত্রপাত হয়েছে সব গ্যাস সিলিন্ডার থেকে। এটিও গ্যাস সিলিন্ডার দুর্ঘটনা ঘটেছে বলে তাদের দাবি। তবে দ্রুত ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনায় রোহিঙ্গারা বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে বলে জানান অন্যান্য রোহিঙ্গারা।

উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ ইমদাদুল হক জানান, রোহিঙ্গা ক্যাম্পে আগুনে ১টি লার্নিং সেন্টার, ২ টি দোকান এবং ৫টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

আগুনে ২ লাখ টাকার ক্ষতি নির্ধারণ করা হলেও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করেছে। গ্যাস সিলিন্ডার থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে তিনি জানিয়েছেন।

Share This Post

Post Comment

%d bloggers like this: