এসকে সিনহাকে হাজির করতে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের নির্দেশ

দুর্নীতির মামলায় অভিযুক্ত সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও অন্য ১০ আসামীকে আগামী ২০ ফেব্রুয়ারি আদালতে উপস্থিত হওয়ার জন্য জাতীয় দুটি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন ঢাকার আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করা সংক্রান্ত রিপোর্ট পাওয়ার প্রেক্ষিতে আজ বুধবার ঢাকার সিনিয়র স্পেশাল জজকোর্টের বিচারক কেএম ইমরুল কায়েস এই নির্দেশ দেন।

এর আগে ৫ জানুয়ারি একই আদালত এ মামলায় অভিযুক্ত সবার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই সময় চার্জশিটে তাদেরকে ‘পলাতক’ হিসেবে দেখানো হয়েছিল।

২০১৬ সালে ফারমার্স ব্যাংক থেকে প্রায় ৪ কোটি টাকা পাচারের অভিযোগে দায়ের করা মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছে আদালত। এ মামলায় অন্য অভিযুক্তরা হলেন ওই ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক একেএম শামীম, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ক্রেডিট শাখার সাবেক প্রধান গাজী সালাহউদ্দিন, ক্রেডিট শাখার ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট শফিউদ্দিন আসকারি, ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতি এবং ভাইস প্রেসিডেন্ট লুৎফুল হক। টাঙ্গাইলের শ্রীহরিপুর গ্রামের শাহজাহান, জোদুনাথপুর গ্রামের রণজিত চন্দ্র সাহা, সিনহা’র স্ত্রী শান্ত্রি রয়, ভাতিজা নিরঞ্জন চন্দ্র সাহা।

Share This Post

Post Comment

%d bloggers like this: