বিএনপিকে সভা সমাবেশ করতে বাধা দেয় না সরকার : কাদের

বার্তা ডেস্কঃ  বিএনপিকে সভা সমাবেশ করতে সরকার বাধা দেয় না, একারণেই নয়াপল্টনে দলটিকে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে বলে জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ রোববার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিআরটিসির মতিঝিল (কমলাপুর) ডিপোতে প্রধানমন্ত্রীর অনুদান দেয়া বাস বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে, ‘আমি সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য বিএনপিকে অনুমতি দেয়া হয়েছে। তারা সেখানে সমাবেশ করবে।’

তিনি বলেন, দীর্ঘদিন ধরে কাউন্সিল না হওয়ায় প্রমাণ হয় বিএনপির অভ্যন্তরে গণতন্ত্র অনুপস্থিত। বিএনপি সর্বকালের একটি ব্যর্থ দল। দলের চেয়ারম্যান জেলে। তার জন্য একটা মিছিলও করতে পারেনি তারা। দেশে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে এখন বিচার দিচ্ছে। নেতৃত্ব নিয়ে তাদের নিজেদের ঘরে অনেক প্রশ্ন উঠছে। তাদের কেন্দ্রীয় নেতারাও বলেছেন, খালেদার মুক্তি আন্দোলনে একটা কর্মসূচিও তারা দিতে পারেননি। এখন তারা নেতাকর্মীদের চাঙা করার জন্য সরকারবিরোধী লাগামহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন। আমাদের সবখানে নিয়ন্ত্রণ রয়েছে, শুধু বিএনপির অপপ্রচারে নিয়ন্ত্রণ নেই।
আওয়ামী লীগে অনুপ্রবেশের বিষয়টি দীর্ঘদিনের। দলে আগাছা পরগাছা পরিষ্কারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে জানিয়েছেন তিনি বলেন, ঢাকায় পাঁচটি সহযোগী সংগঠনের কমিটি দেয়া হয়েছে। সেখানে আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিয়েছি। এছাড়া, ৭০টি জেলা-উপজেলায় কমিটি হয়েছে। সেখানেও ক্লিন ইমেজের নেতৃত্ব এসেছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সারাদেশের অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের তালিকা প্রধানমন্ত্রী আমাদের কাছে দিয়েছেন। সেই তালিকা বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের হাতে তুলে দেয়া হয়েছে।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে আটটি শিক্ষাপ্রতিষ্ঠানকে বিআরটিসির ৯টি বাস দেয়া হয়।

Share This Post

Post Comment

%d bloggers like this: