ভারতের দুই বিমান ভুপাতিত ও ৩ পাইলট আটকের দাবি পাকিস্তানের

বার্তা ডেস্কঃ  ভারতের দুটি জঙ্গিবিমান ভূপাতিত এবং তিন পাইলটকে আটকের দাবি করেছে পাকিস্তান। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর’র মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর টুইটার বার্তায় এবং পরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, একটি বিমান পাকিস্তান নিয়ন্ত্রিত আযাদ কাশ্মিরে পড়েছে; অন্যটি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে। এছাড়া, নিয়ন্ত্রণ রেখা বরাবর বিমান হামলা চালিয়েছে পাকিস্তান।

জেনারেল আসিফ গফুর জানান, পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করে ভারতীয় বিমান হামলা চালাতে গেলে দুটি বিমান ভূপাতিত করা হয় এবং জবাবে পাকিস্তানি জঙ্গিবিমান ভারতের ভেতরে হামলা চালায়। এর আগে গত রাতে দুপক্ষ ব্যাপক গোলা বিনিময় করেছে।

সন্ত্রাসীদের ঘাঁটি ধ্বংসের নামে গতকাল ভারতীয় বিমান পাকিস্তানে হামলা চালায়। সে সময় পাকিস্তান বলেছিল, তারা ভারতীয় আগ্রাসনের জবাব দেবে এবং ইসলামাবাদের জবাবে দিল্লি বিস্মিত হবে।

এদিকে, ভারতীয় সামরিক বাহিনীর একজন মুখপাত্র দাবি করেছেন, পাকিস্তানি সেনারা গতকাল সন্ধ্যা থেকে গোলাবর্ষণ শুরু করে এবং ভারতের সেনারা তার জবাব দেয়। এতে পাকিস্তানের পাঁচটি সীমান্ত ফাঁড়ি ধ্বংস এবং বেশ কয়েকজন হতাহত হয়েছে। পাক সেনাদের হামলায় ভারতের কয়েকজন সেনা সামান্য আহত হয়েছে বলে দাবি করেন ওই মুখপাত্র।

Share This Post

Post Comment

%d bloggers like this: