ফিলিপাইনকে ১০ গোলে বিধ্বস্ত করে মিশন শুরু বাংলাদেশের মেয়েদের

বার্তা ডেস্কঃ  ফিলিপাইন কেমন প্রতিপক্ষ তা জানতো না বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশ সম্পর্কেও ধারণা ছিল না ফিলিপাইনের নারী ফুটবলারদের। কারণ আগে মেয়েদের কোনো পর্যায়ের ফুটবলেই যে মুখোমুখি হয়নি দুই দেশ।

বুধবার মিয়ানমারে দুই দেশের প্রথম সাক্ষাতে বাংলাদেশকে ভালোভাবেই চিনল ফিলিপাইনের মেয়েরা। আর বাংলাদেশের মেয়েরা চিনল ফিলিপাইনের গোলপোস্ট।

প্রথমার্ধেই বাংলাদেশ এগিয়ে থাকল ৬-০ ব্যবধানে। দ্বিতীয়ার্ধে আরো ৪ গোল। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় পর্বে দুর্দান্ত সূচনা করল মারিয়া-আঁখিরা। ১০-০ গোলে ফিলিপাইনের মেয়েদের উড়িয়ে দিয়ে চূড়ান্ত পর্বে ওঠার পথে এক পা বাড়িয়ে রাখলো লাল-সবুজ জার্সিধারীরা।

বিশাল এ জয়ে ৩ গোল করেছেন স্ট্রাইকার তহুরা খাতুন। দুটি করে গোল করেছেন শামসুন্নাহার জুনিয়র ও অনুচিং। সিনিয়র শামসুন্নাহার, নীলা ও মারিয়া মান্ডা করেছেন একটি করে গোল।

বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশ খেলছে ‘বি’ গ্রুপে। অন্য দুই প্রতিপক্ষ চীন ও স্বাগতিক মিয়ানমার। গত সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত বাছাইয়ের প্রথম পর্বে বাহরাইন, লেবানন, সংযুক্ত আরব আমিরাত ও ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বের টিকিট পেয়েছে লাল-সবুজ জার্সিধারী মেয়েরা।

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১ মার্চ মিয়ানমারের বিরুদ্ধে। ৩ মার্চ শেষ ম্যাচে প্রতিপক্ষ চীন। ফিলিপাইনের মতো চীনও নতুন প্রতিপক্ষ বাংলাদেশের জন্য।

Share This Post

Post Comment

%d bloggers like this: