বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বার্তা ডেস্কঃ  মৌসুমী নিম্নচাপের কারণে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজার নদী বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আজ ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার বিকেলে আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। এর আগে সোমবার আবহাওয়া অধিদপ্তর নদী বন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছিল।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাস বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া মঙ্গলবার ভোর থেকে সকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। সকাল ৬টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। যা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ছিল ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৭২ ঘণ্টায় আবহাওয়ার উন্নতি হতে পারে।

Share This Post

Post Comment

%d bloggers like this: