বিশ্বকাপ লড়াই আর মাত্র ১০০ দিন বাকী !

বার্তা ডেস্কঃ  বিশ্বকাপ লড়াই শুরু হতে আর মাত্র ১০০ দিন বাকী। একদিনের ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরটি শুরু হবে ৩০ মে ইংল্যান্ডে যা শেষ হবে ১৪ জুলাই। সর্বশেষ ১৯৯৯ সালে বিশ্বকাপ আয়োজন করেছিল ইংল্যান্ড। আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সেই বিশ্বকাপের ১০০ দিনের ক্ষণগণনা।

আসন্ন বিশ্বকাপে ১০টি দল অংশ নেবে। স্বাগতিক ইংল্যান্ড ছাড়াও থাকছে- বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। ১১টি ভেন্যুতে এবারের আসরে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ম্যাচটি হবে লন্ডনের ওভালে।

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ আট দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে। যার মধ্যে বাংলাদেশ অন্যতম। তবে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান বাছাই পর্ব খেলে মূল পর্বে জায়গা করে নিয়েছে। এই ১০ দলকে নিয়ে লিগ পর্ব অনুষ্ঠিত হবে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের সেরা ৪ দল খেলবে সেমিফাইনাল।

১৯৭৫ সালে ওয়ানডে বিশ্বকাপের যাত্রা শুরুর পর এখন পর্যন্ত প্রতিটি আসরেই খেলেছে ইংল্যান্ড। কিন্তু শিরোপা উঁচিয়ে ধরার সৌভাগ্য হয়নি ক্রিকেটের জনকদের। শিরোপা স্বপ্নেবিভোর ইংলিশদের কাছে এটাও উদযাপনের বড় এক উপলক্ষ।

Share This Post

Post Comment

%d bloggers like this: