বিশেষ সাহিত্য আড্ডা: জীবন আর গল্প আলাদা নয়

ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ ও বই বাজার.কমের আয়োজনে রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটোরিয়ামে হয়ে গেল জনপ্রিয় লেখক সাদাত হোসাইনের ‘গল্পের জীবন, জীবনের গল্প’ শিরোনামে বিশেষ সাহিত্য আড্ডা।

ড. বাহাউদ্দিন তার উদ্বোধনী বক্তব্যে বলেন, নারীদের প্রচুর পড়াশোনা করতে হবে। নিজ নিজ ধর্মের নিয়ম কানুন মেনে চলতে হবে।

স্বাগত বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সভাপতি আরিয়ান অপূর্ব দাস বলেন, সাহিত্যে শিক্ষার্থীদের অনাগ্রহ তৈরি হয়েছে, সেই স্থান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ কাজ করার চেষ্টা করছে একটি সাহিত্য অনুরাগী, পাঠক প্রজন্ম তৈরি করার। তার জন্য সবার কাছে সহযোগিতা কামনা করি।

বই বাজার.কমের প্রধান সমন্বয়ক মো. ইকরাম বলেন, সাহিত্যমনা প্রতিটি পাঠকের কাছে বই পৌঁছে দেওয়ার জন্য আমার কাজ করছি। বাংলাদেশের যে কোনো প্রান্তে অনলাইনে অডার্রের মাধ্যমে পাঠক যে কোন লেখকের বই যাতে হাতে পেতে পারেন, সেই কাজটুকু বইবাজার.কম করে যাচ্ছে।

প্রধান বক্তা সাদাত হোসাইন তার বক্তব্যে বই সম্পর্কে বলেন, জীবন থেকে বই আসে,বই হলো জীবনের গল্প। লেখা হচ্ছে চিৎকার করার মতো ব্যাপার। গল্প বলতে হবে জীবন থেকে। জীবন আর গল্প আলাদা নয়, জীবনই গল্প।

সভাপতির বক্তব্যে ড. সৌমিত্র শেখর বলেন, তরুণেরাই হল ভবিষ্যত, তরুণদের সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে। সৃষ্টিশীল লেখক হতে গেলে সাহসী হতে হবে।

Share This Post

Post Comment

%d bloggers like this: