যাত্রী সেজে চালককে অপহরণ মুক্তিপণ আদায়ঃ গ্রেফতার ৪

ডেস্কঃ অপহরণকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গ্রেফতারকৃতদের নাম, মোঃ আল আমিন (২৪), মোঃ বাবুল শেখ (৩১), মোঃ জাহিদুল মুন্সি (৩০) ও মোঃ বাবুল আকতার (৩৫)।

ঘটনাটি ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বরের। ঐ দিন কয়েকজন ব্যক্তি ঢাকা থেকে মাদারীপুর যাওয়ার জন্য উত্তম ফলিয়া নামের এক মাইক্রোবাস চালকের গাড়ি ভাড়া করে। রাত ৮টার দিকে তারা ফরিদপুরের ভাঙ্গা শিমুলিয়া বাজারে পৌঁছায়। সেখানে তারা রাতের খাবারের জন্য গাড়ি থামায়। মাইক্রোবাসের চালক উত্তম ফলিয়াসহ তারা খাওয়ার জন্য হোটেলে প্রবেশ করে। সেখানে পূর্বে থেকে অবস্থান করছিল অপহরণকারী চক্রের আরো ৪/৫ জন সদস্য। হোটেলে প্রবেশের পর কোন কিছু বুঝে উঠার আগেই তারা চালকে মুখচাপা দিয়ে হাত-পা বেধে ফেলে। তারপর তাকে পাশে থাকা একটি ফাঁকা জমিতে নিয়ে যায় তারা। সেখানে তারা চালকের কাছে থাকা মানিব্যাগ, মোবাইল, স্বর্ণের একটি আংটি ও গাড়ির চাবি ছিনিয়ে নেয়। এরপর অপহরণকারীরা তাকে মারধর শুরু করে এবং তার পরিবারের লোকজনকে ফোন করে দুইলক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। তার পরিবারের সদস্যরা নিরুপায় হয়ে অপহরণকারীদের দেওয়া মোবাইলের বিকাশ নাম্বারে ৩০ হাজার টাকা প্রেরণ করে। এরপর অপহরণকারীরা মধ্য রাতের দিকে চালককে রাস্তার উপর নিয়ে আসে। সেই সময় ঘটনাস্থলে ডিবি পুলিশের উপস্থিতি টেরপেয়ে অপহরণকারীরা চালককে রাস্তার উপর ফেলে রেখে দ্রুত গাড়ি নিয়ে পালিয়ে যায়। চালককে উদ্ধার করে ডিবি পুলিশ। উদ্ধারের পর তার কাছ থেকে পাওয়া তথ্য মোতাবেক অভিযানে নামে ডিবি (উত্তর) বিভাগ। বিভিন্ন তথ্য-প্রযুক্তির মাধ্যমে ২৩ ফেব্রুয়ারি’১৮ ঢাকা জেলার আশুলিয়া, সাভার ও নবীনগর থানা এলাকায় অভিযান চালিয়ে উল্লেখিত অপহরণকারীদেরকে গ্রেফতার করে ডিবি (উত্তর) বিভাগের গাড়ি চুরি প্রতিরোধ টিম।

ডিবি (উত্তর) সূত্রে জানা যায়, গ্রেফতারকৃতরা অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। তারা রাজধানী ঢাকা ও বাংলাদেশের সকল মহাসড়ক এলাকায় যাত্রী পরিবহণের ছদ্মবেশে অপহরণপূর্বক মুক্তিপণ আদায় করত।

Share This Post

Post Comment