কবর খুড়ে মৃতের আঙ্গুল, চোখ, কলিজা সহ কাফনের কাপড় চুরি: আটক-৩

বার্তা ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ে গোরস্থান থেকে দাফনকৃত এক ব্যক্তির কবর খুড়ে আঙ্গুল, চোখ, কলিজা সহ কাফনের কাপড় চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিক্ষুদ্ধ জনতা অভিযুক্ত ব্যক্তির বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ ঘটিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ অভিযুক্ত রিপন (২৮) সহ ৩ জনকে আটক করেছে।

এলাকাবাসী জানান, শহরের গোবিন্দনগর হঠাৎপাড়া গ্রামের বাসিন্দা বারেক মিয়া (১০৫) গত শনিবার বার্ধক্যজনিত কারনে ইন্তেকাল করেন। তাকে মুন্সিপাড়া গোরস্থানে দাফন করা হয়। শনিবারে মারা যাওয়ায় পরিবারের লোকজন ওই বৃদ্ধের লাশ কয়েকদিন পাহারা দেয়। বৃহস্পতিবার ভোরে মৃত বারেক মিয়ার প্রতিবেশি রিপন কবর খুড়ে লাশের আঙ্গুল, চোখ, কলিজা সহ কাফনের কাপড়,মাথার চুল চুরি করে নিয়ে আসে।

সকালে মৃতের পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে অনুসন্ধানে নামে। পরে রিপনকে জিজ্ঞাসাবাদ করলে সে লোকজনের উপর চড়াও হয়। উত্তেজিত প্রতিবেশিরা আজ দুপুরে (প্রায় ১টা) অভিযুক্ত রিপনের বাড়িতে তল্লাসি চালিয়ে লাশের আঙ্গুল, চোখ, কলিজা সহ কাফনের কাপড় ও মাথার চুল পায়। পরে প্রতিবেশিরা তার বাসায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত রিপন তার মা লিলি বেগম ও নানী আমেনা বেগমকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে এলাকায় থমথমে উত্তজনা বিরাজ করছে।

ঠাকুরগাও থানার ওসি (তদন্ত) কফিল উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

Share This Post

Post Comment