প্রেম না মানায় বাবার উপর বোমা হামলা!

আন্তর্জাতিক ডেস্কঃ গতবছর মে মাসে ভারতীয় বংশোদ্ভূত শিখ তরুণ গুরতেজ সিং রণধাওয়াকে গ্রেফাতর করে ব্রিটেনে ন্যাশনাল ক্রাইম এজেন্সি। ওই শিখ তরুণকে জেরা করে জানা যায় তার শেতাঙ্গ বান্ধবীকে একেবারেই পছন্দ নয় তার বাবার। সেই রাগেই সে বাবাকে খুন করার পরিকল্পনা করেছিল।

বাবাকে খুন করতে বিস্ফোরক অর্ডার দিয়েছিল ব্রিটেনের এক ভারতীয় বংশোদ্ভূত তরুণ। সেই বিস্ফোরক ডেলিভারি হওয়ার আগেই ওই তরুণকে ধরে ফেলে ব্রিটিশ পুলিশ। শনিবার ওই তরুণকে ৭ বছর কারাদণ্ডের আদেশ দেয় ব্রিটেনের আদালত।

খুনের পরিকল্পনাটাও সে বেশ নিখুঁতভাবেই এঁকেছিল। বাবাকে খুন করার জন্য বিস্ফোরকের অর্ডার দিয়েছিল গুরতেজ। সেই বিস্ফোরক দিয়ে বোমা বানিয়ে বাবার গাড়িতে সেই বোমা রাখার পরিকল্পনা করে সে। সে জন্য একটি নিষিদ্ধ ওবেসাইট থেকে একটি বিশেষ ধরণের ডিটোনেটর অর্ডার দিয়েছিল ওই যুবক।

পুলিশের নজর এড়িয়ে বিস্ফোরক কিনতে ক্রিপটোকারেন্সি ব্যবহার করেছিল গুরতেজ। নিজের বাড়ির বদলে অন্য ঠিকানায় বিস্ফোরকের ডেলিভারি নিয়েছিল সে। ব্রিটিশ পুলিশের দাবি ওই বিস্ফোরক দিয়ে তৈরি বোমা বিস্ফোরণ হলে বাবার গাড়িতো বটেই আশেপাশের লোকজনেরও ভয়ঙ্কর ক্ষতি হতে পারতো।-সূত্রঃ জি নিউজ।

Share This Post

Post Comment

%d bloggers like this: