সারা দেশে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে

বার্তা ডেস্কঃ  দেশের ছয় বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এর ফলে শীত বেড়েছে দেশজুড়ে। প্রতিদিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশার দাপটও থাকছে।

আবহাওয়াবিদরা বলছেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত হওয়ায় বাংলাদেশে শীত বেড়েছে। এই শৈত্য প্রবাহ আরও দুই-এক দিন চলতে পারে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আজ শুক্রবার ঢাকায় ১০ দশমিক ৫, রংপুরে ৯, দিনাজপুরে ৮ দশমিক ৯, শ্রীমঙ্গলে ৮ দশমিক ৬, টাঙ্গাইলে ৮ দশমিক ৫, গোপালগঞ্জে ৮ দশমিক ৪,  ময়মনসিংহে ৮, যশোরে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা নেমেছে। আর দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনার মোংলায়, সেখানে তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, শ্রীমঙ্গল এলাকাসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের উপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে এবং আশপাশের এলাকায় বিস্তৃত হতে পারে। আজ শুক্রবার দিন ও রাতের তাপমাত্রায় তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনাও দেখছে না তারা।

এদিকে শুক্রবারের আবহাওয়ার বুলেটিনে শীত মৌসুমে প্রতিদিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা থাকার আভাস দেওয়া হয়েছে।

আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, জানুয়ারিতে একটি মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) বা তীব্র (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) এবং ২-৩টি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি  শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।

Share This Post

Post Comment

%d bloggers like this: