ওয়ার্কার্স পার্টির ১২ দফা প্রস্তাব নির্বাচন কমিশনে

স্টাফ রিপোর্টারঃ  বর্তমান সরকারের অধীনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন কিন্ত স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয় কমিশনের নিয়ন্ত্রণে রাখা সহ ১২ দফা প্রস্তাব নির্বাচন কমিশনকে দিয়েছে  ওয়ার্কার্স পার্টি। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের চলমান সংলাপের অংশ হিসেবে বুধবার (১১ অক্টোবর) দলটি সংলাপে অংশ নিয়ে সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার নেতৃত্বে দলটির ১৬ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল নির্বাচনকে ১২ দফা প্রস্তাব দেয়।

দলটির দেয়া ১২ দফা প্রস্তাবের অন্যতম ছিল বর্তমান সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের প্রস্তাব। সংলাপে ওয়ার্কার্স পার্টি নির্বাচনের সময় সেনা মোতায়েনের বিপক্ষে মত দেয়। এ ছাড়া এবারের নির্বাচনে ইভিএম ব্যবহারের পক্ষে নিজেদের অবস্থান জানায় ওয়ার্কার্স পার্টি। পাশাপাশি কালো টাকার ব্যবহার বন্ধ, রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে ও সীমানা পুনঃনির্ধারণ সহ ১২ দফা প্রস্তাব তারা সংলাপে তুলে ধরেন।

প্রসঙ্গত, আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সুশীল সমাজ, গণমাধ্যম ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে পর্যায় ক্রমিক সংলাপ করছে বর্তমান নির্বাচন কমিশন। সম্প্রতি সুশীল ও গণমাধ্যম নেতৃবৃন্দের সাথে সংলাপ শেষ করেছে ইসি। এখন রাজনৈতিক দল গুলোকে নিয়ে আলোচনা চলছে। তবে বৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপিকে নিয়ে এখনো বসা হয়নি কমিশনের। শীঘ্রই তাঁদের সঙ্গেও বসবে কমিশন।

Share This Post

Post Comment

%d bloggers like this: